টাঙ্গাইলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

টাঙ্গাইলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

শেয়ার করুন

vitamin-a-1547646254080
টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।  শনিবার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলার ডেপুটি সিভিল সাজর্ন ডা. কামরুল কিবরিয়া। এ সময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফুল কিবরিয়া, স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক সৈয়দ কামরুল ইসলাম, টাঙ্গাইল জেনালের হাসপাাতালের তত্বাবধায়ক নারায়ণ চন্দ্র, জেলা সিভিল সার্জন অফিসের এমওসিএ ডা. ইব্রাহিম, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মো. সোলাইমান, জেলার পুষ্টি বিভাগের সমন্বয়কারী
হারুনুর রশিদ প্রমুখ।
জেলার তিন হাজার ১৬টি কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের দশ হাজার সাতশ’ ৪১ জন কর্মী ৬ মাস বয়স থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রংগের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস বয়স থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রংগের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান।

এ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ১০,৭৪১জন লোক কাজ করছে। এর মধ্যে রয়েছে ৫৫৩জন স্বাস্থ্য সহকারি, ৫৫৬জন পরিবার কল্যাণ সহকারি, ৪১৯জন কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), ২৬জন পৌর কর্মী, ৯০৪৮জন ভলান্টিয়ার (প্রতি কেন্দ্রে ৩জন), ১৩৯জন অতিরিক্ত ভলান্টিয়ার (প্রতি ইউনিয়নে ১জন ও প্রতি উপজেলায় ৩জন) করে।