‘খুলনা-কোলকাতা রেলপথ চালুর ব্যাপারে পদক্ষেপ নেয়া হয়েছে’

‘খুলনা-কোলকাতা রেলপথ চালুর ব্যাপারে পদক্ষেপ নেয়া হয়েছে’

শেয়ার করুন

ভারতীয় হাইকমিশনার

যশোর প্রতিনিধি :

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ভারত-বাংলাদেশ সীমান্তে অবস্থিত যশোর একটি গুরুত্বপূর্ণ স্থান। বেনাপোল-পেট্টাপোল সীমান্ত দিয়ে দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের জন্যও এ জেলার গুরুত্ব অনেক বেশি। অসংখ্য মানুষ এ সীমান্ত দিয়ে ভারত-বাংলাদেশ যাতায়াত করেন। এজন্য খুলনা-কোলকাতা রেলপথ দ্রুত চালুর ব্যাপারেও পদক্ষেপ নেয়া হয়েছে।

শুক্রবার সকালে যশোরের রামকৃষ্ণ আশ্রম ও মিশন পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি মহান স্বাধীনতা যুদ্ধের সময়ও যশোরের গুরুত্বের কথা বর্ণনা করেন।

এর আগে তিনি সকালে যশোর রামকৃষ্ণ আশ্রমে পৌঁছালে রাম কৃষ্ণ আশ্রম ও মিশন মহারাজ স্বামী জ্ঞান প্রকাশ নন্দন গিরি তাকে স্বাগত জানান। পরে তিনি রাম কৃষ্ণ আশ্রম ও মিশনের বিভিন্ন বিভাগ পরিদর্শন আমন্ত্রিত ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য ও মনিরুল ইসলাম মনির, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, বাংলাদেশ ও ভারত আমদানি-রফতানি কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমানসহ ভারতীয় দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি  বেনাপোল-পেট্রাপোল সীমান্ত পরিদর্শনের জন্য বেনাপোলর উদ্দেশে রওনা হন।