পঞ্চম মৃত্যুবার্ষিকীতে হুমায়ূন আহমেদকে স্মরণ

পঞ্চম মৃত্যুবার্ষিকীতে হুমায়ূন আহমেদকে স্মরণ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

পঞ্চম মৃত্যুবার্ষিকীতে বইপড়া ও সাহিত্য আলোচনাসহ নানা আয়োজনে নন্দিত কথাসাহিত্যিক  হুমায়ূন আহমেদকে স্মরণ করেছে তার ভক্ত ও পরিবারের সদস্যরা। পাশাপাশি লেখকের প্রয়াণ দিবসকে ঘিরে কেন্দুয়া ও নুহাশ পল্লী- দুই জায়গায়ই চলছে বিভিন্ন আয়োজন।

সকালে, লেখকের প্রতি শ্রদ্ধা জানান তার স্ত্রী মেহের আফরোজ শাওন। তিনি আশা প্রকাশ করে বলেন, স্মৃতি রক্ষার্থে হুমায়ূন আহমেদ স্মৃতি জাদুঘর আগামী ১৩ নভেম্বর পাঠকপ্রিয় এই লেখকের জন্মদিনে ওই জাদুঘরের একটা অংশ উদ্বোধন করা হবে।

২০১২ সালের ১৯ জুলাই না ফেরার দেশে চলে যান নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় জন্ম নেওয়া পাঠকপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ। মৃত্যুর পর তার ইচ্ছানুযায়ি তাকে সমাহিত করা হয় গাজীপুরে তারই প্রতিষ্ঠিত নুহাশ পল্লীতে। তার ভক্তরা দাবি জানান, বাংলাদেশে একটি উন্নত মানের ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার।

হুমায়ূন আহমেদের উপন্যাসের জনপ্রিয় চরিত্র হিমু ভক্তদের সংগঠন হিমু পরিবহনের অর্ধশতাধিক সদস্য লেখকের প্রয়াণ দিবসে তার কবরে এসে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া ‘হুমায়ূন আহমেদ প্রকাশনী’ এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সদস্য ও কর্মকর্তারাও এদিন উপস্থিত হন নুহাশ পল্লীতে।